ইঞ্জিনিয়ারিং সেক্টরের মধ্যে একমাত্র সিভিল ইঞ্জিনিয়ারিং সেক্টরেই অনেক বেশী সরকারি চাকুরির নিয়োগ হয়ে থাকে। সরকারের প্রায় সকল মন্ত্রণালয়, অধিদপ্তর, পরিদপ্তর, বোর্ড, কর্পোরেশন,স্বায়ত্তশাসিত সংস্থা, ব্যাংক ,সেনাবাহিনী,বিমান বাহিনী সহ প্রায় প্রতিটি সেক্টরেই সিভিল ইঞ্জিনিয়ার নিয়োগ দেওয়া হয়। তাই সিভিল ইঞ্জিনিয়ারিং থেকে পাশকৃত একজন ইঞ্জিনিয়ার একটু পরিকল্পনা মাপিক এবং গুছানো প্রিপারেশন নিলেই এসব নিয়োগ পরীক্ষায় ভালো ফলাফল আশা করতে পারেন।তবে সিভিল ইঞ্জিনিয়ারিং সেক্টরে পড়াশোনার গ্যাপ এবং চাকুরির পরীক্ষার জন্য সঠিকভাবে ও পরিকল্পনা মাপিক গুছানো প্রস্ততি না নেওয়ার কারনে সরকারি চাকরি শুধু স্বপ্নই থেকে যায়।

আর এজন্যে 𝐃𝐞𝐬𝐢𝐠𝐧 𝐈𝐧𝐭𝐞𝐠𝐫𝐢𝐭𝐲 নিয়ে এসেছে 𝐀𝐬𝐬𝐢𝐬𝐭𝐚𝐧𝐭 𝐄𝐧𝐠𝐢𝐧𝐞𝐞𝐫 (𝐂𝐢𝐯𝐢𝐥) – 𝐆𝐨𝐯𝐭 𝐉𝐨𝐛 𝐏𝐫𝐞𝐩𝐚𝐫𝐚𝐭𝐢𝐨𝐧 𝐂𝐨𝐮𝐫𝐬𝐞 কোর্স। সঠিক গাইডলাইন সহ, টেক্সট বই এবং বিগত সালের প্রশ্নের আলোকে গুছানো সব লেকচার নোট , বেসিক ক্লিয়ার করে শুরু থেকে কিভাবে প্রস্তুতি নেওয়া যায়, এক্সামে কি ধরনের Question হতে পারে, পূর্ববর্তী প্রশ্নের এনালাইসিস ও সলিউশন, কোন এক্সাম কারা নিবে, কোন এক্সামের জন্য কিভাবে প্রস্তুতি সাজাতে হবে এই সবকিছুর কম্বিনেশনে ডিজাইন করা হয়েছে এই কোর্সটি।

Course Type : Online
Live class via Google Meet

লাইভ ভিডিও ক্লাস এর পাশাপাশি রয়েছে পরীক্ষার জন্য প্রয়োজনীয় সকল টপিকের টেক্সট বই ও বিগত সালের প্রশ্নের আলোকে প্রস্ততকৃত লেকচার নোট । এছাড়াও রয়েছে সম্পূর্ণ জব প্রশ্নের আলোকে মডেল টেস্ট | যার ফলে ক্লাস করে, লেকচার নোট পড়ে, এবং পরীক্ষা দিয়ে নিজের দক্ষতা যাচাই করার সুযোগ থাকছে কোর্সাটিতে। যা আপনাকে অন্যান্য চাকুরি প্রার্থীদের থেকে অনেক এগিয়ে রাখবে…….

Job Sector:

এই কোর্স টি করলে কোন কোন প্যাটার্নের এবং কোন কোন সেক্টরে আপনার প্রস্তুতি সম্পুর্ন হবে?সহকারী প্রকৌশলী(সিভিল) পদের বিভিন্ন জব এক্সাম গুলো সাধারণত BPSC, BUET, MIST, DUET, IBA, AUST নিয়ে থাকে ।এবং বিভিন্ন প্রতিষ্ঠানের এক্সাম প্যাটার্ন বিভিন্ন রকম হয় তাই জব এক্সাম কারা নিচ্ছে সেটা জেনে প্রস্ততিটা সেভাবেই নিতে হবে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে বেসিক ক্লিয়ার করে পূর্ণাঙ্গ প্রস্তুতি কিভাবে নেওয়া যায় সেদিকে ফোকাস করা । আমাদের কোর্স টা এমনভাবে ডিজাইন করে হয়েছে যেন প্রায় সব প্যাটার্নের এক্সামের জন্যে পূর্ণাঙ্গ প্রস্তুতি সম্পূর্ণ হয় এবং সব ধরনের পরীক্ষাতেই আপনি ভালো করতে পারেন৷

এই কোর্স টি করলে কোন কোন প্যাটার্নের এবং কোন কোন সেক্টরে আপনার প্রস্তুতি সম্পুর্ন হবে?

সহকারী প্রকৌশলী(সিভিল) পদের বিভিন্ন জব এক্সাম গুলো সাধারণত BPSC, BUET, MIST, DUET, IBA, AUST নিয়ে থাকে ।এবং বিভিন্ন প্রতিষ্ঠানের এক্সাম প্যাটার্ন বিভিন্ন রকম হয় তাই জব এক্সাম কারা নিচ্ছে সেটা জেনে প্রস্ততিটা সেভাবেই নিতে হবে।

আমাদের মূল লক্ষ্য হচ্ছে বেসিক ক্লিয়ার করে পূর্ণাঙ্গ প্রস্তুতি কিভাবে নেওয়া যায় সেদিকে ফোকাস করা । আমাদের কোর্স টা এমনভাবে ডিজাইন করে হয়েছে যেন প্রায় সব প্যাটার্নের এক্সামের জন্যে পূর্ণাঙ্গ প্রস্তুতি সম্পূর্ণ হয় এবং সব ধরনের পরীক্ষাতেই আপনি ভালো করতে পারেন৷


BUET, BPSC,MIST,AUST,DUET প্যাটার্ন এর পূর্ণাঙ্গ প্রস্ততি

BUET, BPSC,MIST,AUST,DUET প্যাটার্ন কে সামনে রেখে বিভিন্ন প্রয়োজনীয় টেক্সট বই থেকে টপিক অনুসারে বিস্তারিত আলোচনা, ম্যাথ সলভ, প্রয়োজনীয় থিওরেটিকাল অংশের আলোচনা, এবং সব সাবজেক্ট এর টেক্সট বই ভিত্তিক প্রস্ততি।

  • BUET, BPSC,MIST,AUST,DUET প্যাটার্ন এর বিগত সালের প্রশ্ন সমাধান
  • BUET, BPSC,MIST,AUST,DUET প্যাটার্ন এর জন্য নন-ডিপার্টমেন্টাল অংশের প্রস্তুতির দিক নির্দেশনা
  • BPSC প্যাটার্ন এর প্রিলিমিনারি অংশের টেকনিক্যাল অংশের প্রস্তুতি এবং নন-টেকনিক্যাল অংশের প্রস্তুতির দিক নির্দেশনা প্রদান
  • AUST/BANK প্যাটার্ন এর প্রিলিমিনারি অংশের টেকনিক্যাল অংশের প্রস্তুতি এবং নন-টেকনিক্যাল অংশের প্রস্তুতির দিক নির্দেশনা প্রদান
  • AUST/BANK প্যাটার্ন এর জন্য নন-টেকনিক্যাল লিখিত অংশের প্রস্তুতির দিক নির্দেশনা প্রদান
  • IBA এর টেকনিক্যাল এবং নন-টেকনিক্যাল অংশের প্রস্ততির দিক নির্দেশনা প্রদান

Course Content:

RCC, Structure, Geotech, Foundation, Transportation, Surveying, Materials, Environmental Engg, Water Supply, Hydrology, OCF, Fluid Mechanics, Irrigation, Hydrology ইত্যাদি বিষয় গুলোর টেক্সট বই ভিত্তিক বিষদ প্রস্তুতি।

বিস্তারিত কোর্স আউটলাইন টি দেখতে নিচের লিংক এ ক্লিক করুনঃ

.

Course Lecture:

টেক্সট বই ভিত্তিক টপিক অনুসারে বিস্তারিত আলোচনা,গুরুত্বপূর্ণ থিওরেটিক্যাল প্রশ্ন,গুরুত্বপূর্ণ ম্যাথমেটিকাল প্রবলেম এবং বিগত সালের প্রশ্নের আলোকে লেকচার নোট তৈরি করা হয়েছে যা চাকুরির প্রস্তুতির ক্ষেত্রে খুবই উপযোগী হবো মেইন টেক্সট বইয়ের আলোকে বিষয়ভিত্তিক প্রতিটি আলাদা লেকচার নোট থাকবে, যেখানে জব প্রস্তুতির জন্য প্রয়জনীয় সকল গুরুত্বপূর্ণ কনটেন্ট থাকবে যেমনঃ গুরুত্বপূর্ণ থিওরিটেক্যাল আলোচনা, গুরুত্বপূর্ণ সব ম্যাথমেটিকাল প্রবলেম সলিউশন, বিগত বছরের প্রশ্ন সলিউশন সহ গুরুত্বপূর্ণ সব টপিকই লেকচার নোটে থাকছে। যা আপনার প্রস্তুতিকে অনেক সহজ করে দিবে।

Exclusive :

সরকারি চাকুরীর প্রিপারেশন অনেক লম্বা একটা প্রসেস। এখানে আপনার প্রিপারেশন গুছাতেই ৫/৬ মাস সময় লেগে যাবে। আর এই কোর্সটি তে আপনার প্রিপারেশন এর জন্য যা যা প্রয়োজন সবকিছু গুছানো ভাবেই নিয়ে আসা হয়েছে।

এছাড়া কোর্সটিতে বিশেষভাবে জোর দেওয়া হয়েছে সঠিক কন্টেন্টের ওপর। তাই নিশ্চিন্তে সম্পূর্ণ কোর্সটির করতে পারেন সর্বোচ্চ প্রস্তুতির জন্য।

  • বিভিন্ন সরকারী চাকুরি (সহকারী প্রকৌশলী-পুর) এর সম্পূর্ন প্রস্তুতি
  • বিভিন্ন ইউনিভার্সিটির M.Sc Program (Civil) এর সম্পূর্ন প্রস্তুতি
  • সরকারি চাকুরি প্রাপ্ত প্রকৌশলী কর্তৃক লেকচার প্রদান এবং সার্বক্ষনিক সহযোগিতা ।
  • লাইভ ভিডিও ক্লাশ (২০ টি ক্লাশ-বিস্তারিত কোর্স কন্টেন্ট PDF এ)
  • প্রত্যেক সাবজেক্টের মূল টেক্সট বই ও বিগত সালের প্রশ্নের আলোকে আলোকে প্রস্ততকৃত লেকচার নোট প্রদান।
  • কোর্স করা অবস্থায় কিংবা সমাপ্তির পর যেকোন সময় অনলাইনে ফেসবুক গ্রুপের মাধ্যমে যে কোন সমস্যার সমাধানে সর্বোচ্চ সহায়তা
  • বিগত বছরের প্রশ্ন ও সলিউশন প্রদান (২০১৪-২০২১)
  • ক্লাসেই সব সাবজক্ট এর থিওরেটিক্যাল ও ম্যাথমেটিকাল বিস্তারিত আলোচনা ও সলিউশন
  • এক্সক্লুসিভ সাজেশন

মডেল টেস্ট

বিষয় ভিত্তিক মডেল টেস্টঃ
নিয়মিত বিষয় ভিত্তিক মডেল টেস্ট অনুষ্ঠিত হবে ,প্রতি সপ্তাহে যেসব বিষয়ের ক্লাস হবে সেই বিষয়গুলোর উপর বিষয় ভিত্তিক লিখিত ও MCQ পরীক্ষা গ্রহন করা হবে এবং ফলাফল জানানো হবে। যার ফলে আপনার প্রস্তুতি অনেক বেশী ফলপ্রসূ হবে। এবং কোন কোন নির্দিষ্ট বিষয় গুলোতে আপনার দূর্বলতা আছে সেটা বুঝতে অনেক সুবিধা হবে।

পূর্ণাঙ্গ মডেল টেস্টঃ
সম্পুর্ন কোর্স শেষে মূল পরীক্ষার সাথে সামঞ্জস্যতা রেখে পূর্ণাঙ্গ মডেল টেস্ট অনুষ্ঠিত হবে , যেখানে প্রতিটি বিষয় একসাথে করে মূল পরীক্ষার মত মডেল টেস্ট নেওয়া হবে। মূল পরীক্ষার সাথে সামঞ্জস্যতা থাকায় সার্বিক প্রস্তুতি, সময়, এবং বিভিন্ন দূর্বলতা গুলো সম্পর্কে ধারনা হয়ে যাবে। এবং সমস্যা গুলো কাটিয়ে উঠতে পারলে মূল পরীক্ষায় অংশগ্রহন অনেকটাই সহজ হয়ে যাবে

কোর্স ডিউরেশন ও ক্লাশ শিডিউল

  • ৩ মাসের কোর্স
  • সর্বমোট ২০ টি লেকচার
  • সপ্তাহে ২ টা লেকচার এবং ১ টা মডেল টেস্ট

Class Time
Friday & Monday (7.30 pm-9.30 pm)
Weekly Model Test : Thursday (7.30 pm-9.30 pm)

Course Fee

7000 BDT ( Including Registration Fee, Course Fee, Lecture Notes, Question Solution, Model Test & Others, No more extra charge)

রেজিস্ট্রেশন

রেজিস্ট্রেশন করার পর সম্পূর্ণ লেকচার নোট কুরিয়ার এর মাধ্যমে পাঠানো হবে। সবাই কুরিয়ার পাওয়ার পরবর্তী দিন অনলাইনে ক্লাস শুরু হবে (২/৩ দিন সময় লাগতে পারে কুরিয়ার পেতে,সবাই কুরিয়ার পাওয়ার পর ক্লাস শুরু করা হবে)

রেজিস্ট্রেশন এর শেষ তারিখঃ ১০ জুন
ক্লাস শুরুঃ ১৫ জুন

যারা প্রিপারেশন নিতে চাচ্ছেন তারা দ্রুত রেজিস্ট্রেশন করে ফেলুন।


রেজিস্ট্রেশন প্রসেসঃ

Payment: বিকাশ/রকেট বা অন্য কোন মাধ্যমে পেমেন্ট করতে হবে , পেমেন্ট করার অবশ্যই কল/টেক্সট করতে হবে এবং ফিরতি টেক্সটে পেমেন্ট কনফার্ম করা হবে । পেমেন্ট করার পর, BKash/Rocket/Bank Account Number ও Transaction ID সংরক্ষন করতে হবে।

বিকাশ নম্বরঃ 01633905761 (Personal-Send Money)

রকেট নম্বরঃ 016339057615 (Personal-Send Money)

Registration: পেমেন্ট করার পর যথাযথ তথ্য প্রদানের মাধ্যমে রেজিস্ট্রেশন ফর্ম ফিলাপ করতে হবে ।

Registration Form Link:

.

অনলাইনে ক্লাস করানোর জন্য প্রয়জনীয় দিক-নির্দেশনা রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর ই-মেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এছাড়া কোর্স সংক্রান্ত যে কোন তথ্য অথবা বিস্তারিত জানতে ইনবক্সে/ফোনে যোগাযোগ করুন।
01633905761
01830438534

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here